শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পাঁচ বছরে ১৭ হাজার কোটি টাকার পরিকল্পনা রাসিকের

পাঁচ বছরে ১৭ হাজার কোটি টাকার পরিকল্পনা রাসিকের

নিজস্ব প্রতিবেদক : পাঁচ বছরে প্রায় ১৭ হাজার কোটি টাকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাসিকের ওয়ার্ডগুলোতে এই উন্নয়নের কাজগুলো হবে পাল্টে যাবে পুরো সিটির চিত্র এমনটি বলছেন সংশ্লিষ্টরা।

রাজশাহী সিটি করপোরেশন সূত্র মতে, গত এক বছরের মধ্যে এখন পর্যন্ত উন্নয়ন বলতে নগরীর ৩০ ওয়ার্ডের অলি-গলির রাস্তাগুলো সংস্কারের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। সেই অনুযায়ী দ্রুত কাজ শুরু হবে। তবে আগামী ৫ বছরের জন্য প্রায় ১৭ হাজার কোটি টাকার নানা প্রকল্প বাস্তবায়নে কাজ করছে রাসিক। এরই মধ্যে দুটি মেগা প্রকল্প স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুমতি পাওয়া গেছে।

এখন একনেকে পাশ হলেই হয়তো এই কাজগুলো করতে পারবে রাসিক। এগুলো হলো, নগরীর রাস্তা-ঘাট, ঈদগাহ, মসজিদ-মন্দির, ব্রিজ, ফ্লাইওভার নির্মাণের জন্য তিন হাজার কোটি টাকার একটি মেগা প্রকল্প ও ৭৯৫ কোটি টাকা ব্যয়ে ২২টি জলাধার সংরক্ষণ প্রকল্প।

এছাড়াও আগামী চার বছরের মধ্যে রাজশাহীর বিভিন্ন উন্নয়নের জন্য আরেকটি ১০ হাজার কোটি টাকার একটি প্রকল্প এবং ৩২ কোটি টাকা ব্যয় ধরে নগরীর ১৬টি রাস্তা ১৮ ফিট থেকে ৪২ ফিট চওড়াকরণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পগুলোও দ্রুত মন্ত্রণালয়ে জমা দেওয়া হবে বলে নিশ্চিত করেছেন রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

তিনি বলেন, ‘গত এক বছরে রাজশাহীর তেমন কোনো উন্নয়ন আমরা করতে পারেনি ঠিকই। কিন্তু আগামী ৪ বছরে রাজশাহীকে ঢেলে সাজাতে আমরা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। সেই লক্ষ্যে নানা বৃহত্তর প্রকল্প তৈরীর কাজ চলছে। কিছু প্রকল্প এরই মধ্যে মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়া গেছে। এখন একনেকে পাশ হলেই হলো। আর কিছু প্রকল্প আমরা এখনো তৈরী করছি মন্ত্রণালয়ে জমা দেওয়ার জন্য। সিল্কসিটি।

মতিহার বার্তা ডট কম – ৩১  জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply